(১) একাডেমিক প্রোগ্রাম অ্যাক্রেডিটেশনের ক্ষেত্রে:-
(ক) পুনর্বিবেচনা কমিটির প্রধান;
একাডেমিক প্রোগ্রাম এর কারিকুলাম মূল্যায়ন এবং উচ্চ শিক্ষায় কোয়ালিটি অ্যাসুরেন্স/অ্যাক্রেডিটেশন/স্ব-নিরূপণ কাজে অভিজ্ঞতাসম্পন্ন অধ্যাপক পদমর্যাদার শিক্ষক পুনর্বিবেচনা কমিটির প্রধান হইবার যোগ্য বলিয়া গণ্য হইবেন।
(খ) পুনর্বিবেচনা কমিটির সদস্য;
(১) একাডেমিক প্রোগ্রাম এর কারিকুলাম মূল্যায়ন এবং উচ্চ শিক্ষায় কোয়ালিটি অ্যাসুরেন্স/অ্যাক্রেডিটেশন/স্ব-নিরূপণ কাজে অভিজ্ঞতাসম্পন্ন অধ্যাপক/সহযোগী অধ্যাপক পদমর্যাদার শিক্ষক পুনর্বিবেচনা কমিটির একজন সদস্য হইবেন।
(২) কমিটির অপর সদস্য হইবেন বিষয় বিশেষজ্ঞ হিসাবে পুনর্বিবেচনার জন্য আবেদনকারী একাডেমিক প্রোগ্রামের সংশ্লিষ্ট বিষয়/ডিসিপ্লিন হইতে অধ্যাপক পদমর্যাদার একজন শিক্ষক।
(২) প্রাতিষ্ঠানিক অ্যাক্রেডিটেশনের ক্ষেত্রে:-
(ক) পুনর্বিবেচনা কমিটির প্রধান;
উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের প্রশাসনিক কাজে অন্যূন ০২(দুই) বৎসরের অভিজ্ঞতা এবং উচ্চ শিক্ষায় কোয়ালিটি অ্যাসুরেন্স/অ্যাক্রেডিটেশন/স্ব-নিরূপণ কাজে অভিজ্ঞতাসম্পন্ন অধ্যাপক পদমর্যাদার একজন শিক্ষক পুনর্বিবেচনা কমিটির প্রধান হইবার যোগ্য বলিয়া গণ্য হইবেন।
(খ) পুনর্বিবেচনা কমিটির সদস্য;
১) উচ্চ শিক্ষায় কোয়ালিটি অ্যাসুরেন্স/অ্যাক্রেডিটেশন/স্ব-নিরূপণ কাজে অভিজ্ঞতাসম্পন্ন অধ্যাপক/ সহযোগী অধ্যাপক পদমর্যাদার একজন শিক্ষক পুনর্বিবেচনা কমিটির সদস্য হইবেন।
২) কমিটির অপর সদস্য হইবেন অধ্যাপক পদমর্যাদার একজন শিক্ষক, যাঁহার সমরূপ উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনারকাজে অন্যূন ০২(দুই) বৎসরের অভিজ্ঞতা রহিয়াছে।
পূর্ববর্তী পাতা । মূল পাতা । পরবর্তী পাতা
ধারাসমূহঃ ১ । ২ । ৩ । ৪ । ৫ । ৬ । ৭ । ৮ । ৯ । ১০ । ১১ । ১২ । ১৩ । ১৪ । ১৫ । ১৬ । ১৭ । ১৮ । ১৯ । ২০ । ২১ । ২২ । ২৩ । ২৪ । ২৫