Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১১ সেপ্টেম্বর ২০২০

বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের প্রথম কাউন্সিল সভা অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2019-12-22
 
বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল (বিএসি) এর প্রথম কাউন্সিল সভা অনুষ্ঠিত হয়ছে। আজ রবিবার সকালে রাজধানীর মহাখালীস্থ বিএসি কার্যালয়ে সভাটি অনুষ্ঠিত হয়। কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের মিশন, ভিশন ও উদ্দেশ্য সুনির্দিষ্টকরণ, অ্যাক্রেডিটেশন পলিসি ও কাউন্সিলের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা ইত্যাদি বিষয়ে বিশদ আলোচনা হয়।
সভায় কাউন্সিলের পূর্ণকালীন সদস্য ইসতিয়াক আহমেদ, প্রফেসর ড. মোঃ গোলাম শাহি আলম, প্রফেসর ড. সঞ্জয় কুমার অধিকারী ও প্রফেসর ড. এস, এম কবীরসহ খণ্ডকালীন সদস্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আব্দুল্লাহ আল হাসান চৌধুরী, অ্যাসোসিয়েশন অব প্রাইভেট ইউনিভার্সিটিজ অব বাংলাদেশ এর চেয়ারম্যান শেখ কবীর হোসেন, উচ্চ শিক্ষা লার্নিং এনার্জি বিষয়ক আন্তর্জাতিক পরামর্শক ড. এম হাবিব রহমান, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান মোঃ ফারুক হোসেন এবং জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসান বাবু উপস্থিত ছিলেন।
সভার প্রারম্ভে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান মুক্তিযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। নিরবতা পালন শেষে সভাপতি কাউন্সিল কর্তৃক অদ্যাবধি সম্পাদিত কার্যক্রমের প্রতিবেদন উপস্থাপন করেন। পরে প্রয়োজনীয় সংশোধন ও পরিমার্জন সাপেক্ষে সভায় উপস্থিত সকলের সম্মতিতে সভার আলোচ্য এজেন্ডাসমূহ অনুমোদন করা হয়। 
উল্লেখ্য বাংলাদেশের উচ্চশিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে ২০১৯ সাল থেকে বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল যাত্রা শুরু করে।